অ্যামাজন থেকে কিভাবে আপনি পেমেন্ট  গ্রহণ করবেন? (Payment Receiving System from Amazon)

1.Payoneer (For Bangladeshi)

2.Paypal (Not Approved in BD)

3.Bank Account (Only live in Abroad – UK, USA, AU)

4.Other Methods

পেওনারের মাধ্যমে কিভাবে টাকা উত্তোলন করবেন?

আপনার প্রফিট আপনার কাছে ট্রান্সফার করার জন্য অ্যামাজনের প্রয়োজন আপনার একটা বিদেশি ব্যাংক একাউন্ট।  অর্থাৎ  অ্যামাজনের যেই মার্কেটপ্লেসে আপনি বিজনেস করবেন সেই দেশের ব্যাংক একাউন্ট।

এখন প্রশ্ন হলো, আপনি যদি বাংলাদেশে বসবাসকারী হন তাহলে আপনি কিভাবে বিদেশি ব্যাংক একাউন্ট  পাবেন?  সেই  প্রসেসটা হচ্ছে…

আপনি যে দেশের অ্যামাজন মার্কেটে বিজনেস করবেন যেমন আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা সেই দেশের একটি ভার্চুয়াল ব্যাংক একাউন্ট পাবেন পেওনারের মাধ্যমে। অর্থাৎ পেওনার আপনাকে একটা ভার্চুয়াল ব্যাংক একাউন্ট দিবে ওই দেশের।

তখন অ্যামাজন আপনাকে ওই ভার্চুয়াল একাউন্টে টাকা দেবে।  এবার পেওনার থেকে আপনি বাংলাদেশে আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করতে পারবেন। 

আর যারা বিদেশে যারা আছেন তারা সরাসরি আপনাদের ব্যাংক একাউন্টে  প্রফিট রিসিভ করতে পারবেন।

যারা অস্ট্রেলিয়ান মার্কেটপ্লেসে বিজনেস করবেন কাদের জন্য প্রযোজ্য

  1. আপনাকে টাকাটা বা আপনার প্রফিট কে আপনার কাছে ট্রান্সফার করার জন্য অ্যামাজনের প্রয়োজন একটা অস্ট্রেলিয়ান ব্যাংক একাউন্ট। আমরা যেহেতু অস্ট্রেলিয়ান মার্কেটে বিজনেস করবো তাই আমাদের অস্ট্রেলিয়ান ব্যাংক অ্যাকাউন্ট প্রয়োজন  হবে। 

এখন প্রশ্ন হলো, আপনি যদি বাংলাদেশে বসবাসকারী হন তাহলে আপনি কিভাবে অস্ট্রেলিয়ার ব্যাংক একাউন্ট  পাবেন?  আপনি তো অস্ট্রেলিয়াতে   থাকেন না। সেই  প্রসেসটা হচ্ছে…

  1. আপনি যে দেশের অ্যামাজন মার্কেটে বিজনেস করবেন যেমন আমেরিকা অস্ট্রেলিয়া কানাডা সেই দেশের একটি ভার্চুয়াল ব্যাংক একাউন্ট পাবেন পেওনারের মাধ্যমে। অর্থাৎ পেওনার আপনাকে একটা ভার্চুয়াল ব্যাংক একাউন্ট দিবে আপনি যেই দেশের অ্যামাজন মার্কেটপ্লেসে বিজনেস করবেন।
  1. অ্যামাজন আপনাকে ওই ভার্চুয়াল একাউন্টে টাকা দেবে ভার্চুয়াল একাউন্ট থেকে পেওনার টাকাটা পেয়ে যাবে এবার পেওনার থেকে আপনি বাংলাদেশে আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করতে পারবেন। প্রতি  ট্রানজেকশনে পেওনার কিছু চার্জ কাটবে
  1.  অ্যামাজন প্রতিমাসে দুবার  আপনার টাকা  বা প্রফিট পাঠিয়ে দিবে
  1.  বিদেশে যারা আছেন তারা সরাসরি আপনাদের ব্যাংক একাউন্টে  প্রফিট রিসিভ করতে পারবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *